টাকা চুরির ঘটনায় গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

খুলনায় একটি বাসা থেকে চুরি হওয়া ১৪ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে চুরির ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ২১ সেপ্টেম্বর (মঙ্গলবার) খুলনা নগরের বিভিন্ন এলাকা থেকে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার চারজন হলেন মোছা. শাহানারা খাতুন (২৭), মো. গোলাম রব্বানী (৩৭), মোছা. রোকেয়া বেগম (৫১)ও খাদিজা খাতুন (২৫)।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) জানায়, খুলনা নগরের টুটপাড়া এলাকার বাসিন্দা তানজিলা তাবাসসুমের বাসায় কাজ করতেন শাহানারা। তিনি বাকি তিনজনকে সঙ্গে নিয়ে ১৯ সেপ্টেম্বর রাত থেকে ২০ সেপ্টেম্বর রাতের যেকোনো সময় ওই বাসা থেকে ১৪ লাখ টাকা চুরি করেন। এ ঘটনায় মামলা করেন তানজিলা। ২০ সেপ্টেম্বর (সোমবার) তানজিলা জানতে পারেন, চুরির ঘটনায় তাঁর বাসার কাজের লোক শাহানারা জড়িত।

টাকা চুরির ঘটনায় গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ
পরদিন ২১ সেপ্টেম্বর (মঙ্গলবার) নগরের নিরালা আবাসিক এলাকায় শাহানারা ও রোকেয়াকে তানজিলা ও তাঁর পরিবারের লোকজন আটক করেন। এরপর পুলিশে খবর দিলে কোতোয়ালি থানা-পুলিশ গিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ২১ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে নিরালা আবাসিক এলাকা থেকে গোলাম রব্বানীকে চুরি যাওয়া ১৪ লাখ টাকাসহ গ্রেপ্তার করে। এরপর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে নিরালা কাঁচাবাজর এলাকা থেকে খাদিজাকে গ্রেপ্তার করা হয়।