সেমিনারে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে ’আইন আমার অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীর রমনায় পুনাক কার্যালয়ে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী।

পুনাক সহসভানেত্রী শায়লা ফারজানার সভানেত্রীত্বে সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাবরিনা জেরিন। প্যানেলিস্ট ছিলেন পুনাকের সহসভানেত্রী মুনমুন আহসান ও সাধারণ সম্পাদিকা নাসিম আমিন।

প্রধান অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী বলেন, বর্তমান সরকার নারী ও শিশুর নিরাপত্তা এবং সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তা প্রাপ্তি নিশ্চিত করেছে। আমরা এর সুফল পাচ্ছি। তিনি সম্পত্তিতে নারীদের উত্তরাধিকারের বিষয়টি সহজীকরণের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, ইদানীং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর সংখ্যা বাড়ছে। অনেক অভিভাবক এসব শিশুদের সামনে নিয়ে আসতেন না। কিন্তু এখন তাদেরকে সামনে নিয়ে আসা হচ্ছে। তিনি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের অধিকার রক্ষায় জনসচেতনতা সৃষ্টির জন্য সবার প্রতি আহ্বান জানান।

সেমিনারে অংশ নেন পুনাক নেতৃবৃন্দ। ছবি : বাংলাদেশ পুলিশ

পুনাকের প্রশিক্ষণ সম্পাদিকা জীবুন নাহার ও আইন সম্পাদিকা ফাতেহ রশিদ এবং অন্য সদস্যগণ এই কর্মশালা আয়োজনের দায়িত্বে ছিলেন।

অনুষ্ঠানে পুনাক নেতৃবৃন্দ এবং সদস্যগণ উপস্থিত ছিলেন ।