রংপুরের পীরগাছায় সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র সহ আটক তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ

রংপুরের পীরগাছায় সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্রসহ তিনজন প্রতারককে আটক করেছে পীরগাছা থানার পুলিশ। শুক্রবার সন্ধ্যায় রংপুরের পীরগাছা থানার কৈকুড়ি ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়।

পুলিশ সূত্র জানায়,সেনাবাহিনীর “ম্যাচওয়েটার” পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার সময় মো. আতিকুল ইসলাম (২২) ও হরিপদ রায় (৪৫) এবং মো. আতিকুর রহমান হাদীকে (৪০) গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে সেনাবাহিনীর “ম্যাচওয়েটার” পদের ভুয়া নিয়োগপত্র, প্রতারণার কাজে ব্যবহৃত প্রাইভেট কার ও মোবাইল ফোন জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগাছার আমজাদ হোসেনের (৪০) ছেলে আজিজুল হকের (২২) সেনাবাহিনীতে “ম্যাচওয়েটার” পদে নিয়োগের কথা বলে কৌশলে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয় একটি প্রতারক চক্র। গতকাল ওই তিন জন আমজাদ হোসেনের বাড়িতে প্রাইভেটকারে করে “ম্যাচওয়েটার” পদের একটি নিয়োগপত্র এনে আরও টাকা দাবি করলে আমজাদ হোসেনের সন্দেহ হয়। এ সময় তিনি পুলিশকে খবর দিলে পীরগাছা থানার পুলিশ ৩ প্রতারককে আলামতসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এ বিষয়ে আমজাদ হোসেন বাদী হয়ে পীরগাছা থানায় আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) মো. আশরাফুল আলম পলাশ জানান, আসামিরা প্রাথমিকভাবে পুলিশের কাছে প্রতারণার কথা স্বীকার করেছে। তাদের সাথে আর কেউ জড়িত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।