পাবনায় ডাকাতির ঘটনার ৩৬ ঘণ্টার মধ্যে আন্তঃজেলা ডাকাতদলের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযানে লুণ্ঠিত মালামালও উদ্ধার করা হয়েছে।
আজ রোববার (২৯ আগস্ট) দুপুরে পাবনা সদর থানা চত্বরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম।
তিনি বলেন, চলতি মাসে গত ২৪ আগস্ট মধ্যরাতে সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের মালঞ্চি বাজারে নৈশপ্রহরীকে বেঁধে চারটি দোকানের তালা ভেঙে টাকা, স্বর্ণালঙ্কার, ফ্রিজ, টেলিভিশন, মোবাইলফোনসহ প্রায় ১৬ লাখ টাকার মালামাল লুট করে ডাকাতরা। এ ঘটনায় মামলা দায়েরের পর জেলা পুলিশের একটি চৌকস দল ৩৬ ঘণ্টার নিরবচ্ছিন্ন অভিযান চালিয়ে পাবনা, সিরাজগঞ্জ, গাজীপুর ও ঢাকা জেলার বিভিন্ন স্থান থেকে ডাকাত দলের সর্দার আমিনুল ইসলামসহ সাতজনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাতির কাজে ব্যবহৃত মিনি ট্রাক, সিএনজি অটোরিকশা, গুলিসহ একটি শাটারগান ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।
পাবনা জেলা পুলিশ সুপারের নির্দেশনায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলমের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান, ওসি (সদর) আমিনুল ইসলাম এবং জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকস দল অভিযানে অংশ নেন।
গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পাবনা জেলাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি ও চুরির মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার। তিনি বলেন, এই চক্রের সঙ্গে জড়িত আরও চার থেকে পাঁচজন সদস্য পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে। গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়েছে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ স্নিগ্ধ আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সপুার (সদর সার্কেল) রোকনুজ্জামান, সদর থানার ওসি আমিনুল ইসলাম প্রমুখ।