আরএমপির অভিযানে লুণ্ঠিত টাকাসহ গ্রেপ্তার তিনজন। ছবি: আরএমপি

রাজশাহী মহানগরীতে ডাকাতির মাধ্যমে পান ব্যবসায়ীর টাকা লুটের ঘটনায় লুণ্ঠিত টাকাসহ সংঘবদ্ধ চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের কনফারেন্স রুমে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

তিনি জানান, মহানগরীর শাহ মখদুম থানার পোস্টাল একাডেমির সামনে ডাকাতির ঘটনায় সংঘবদ্ধ ডাকাত চক্রের হোতাসহ তিনজনকে রাজশাহীর গোদাগাড়ী, দুর্গাপুর ও কর্ণহার থানা এলাকা থেকে গ্রেপ্তার করেছে আরএমপির শাহ মখদুম থানা-পুলিশ। ওই সময় আসামিদের কাছ থেকে ডাকাতি হওয়া আরও ৫ লাখ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধার হয়।

আরএমপি কমিশনার জানান, এ মামলায় এখন পর্যন্ত ৯ আসামিকে গ্রেপ্তার এবং ২০ লাখ ৬৯ হাজার ১ হাজার ৬৫ টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার তিনজন হলেন ডাকাতির হোতা রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়ার নুর আলম নুরু (২৩), অ্যাম্বুলেন্সচালক পবা থানার বীর গোয়ালিয়ার মুহাইমিনুল ইসলাম সবুজ (২৯) ও দুর্গাপুর থানার দাওকান্দি ব্রিজপাড়ার কামরুজ্জামান লিটন (২৬)।

২১ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে নগরীর শাহ মখদুম থানার পোস্টাল একাডেমির সামনে পান ব্যবসায়ীর ৩৪ লাখ ২৭ হাজার টাকা ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় এর আগে ডাকাত দলের ৬ সদস্যকে ১৬ লাখ ৮৪ হাজার ৯৪০ টাকা, দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। সেই সময় ডাকাতির কাজে ব্যবহৃত অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়।