পাকিস্তানের গোয়েন্দা সংস্থার দুই কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। ছবি: টুইটার

পাকিস্তানের গোয়েন্দা সংস্থার দুই কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়, দেশটির পূর্বাঞ্চলের রাস্তার পাশের একটি রেস্তোরাঁর বাইরে ওই দুই কর্মকর্তাকে গুলি করেন এক বন্দুকধারী।

পাঞ্জাব প্রদেশের খানেওয়াল জেলার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মুর্তজা ভাট্টি বলেন, মঙ্গলবার (৩ জানুয়ারি) ওই দুই কর্মকর্তা তাঁদের গাড়ি পার্ক করার সময় অতর্কিত হামলার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।

পাকিস্তানি তালেবান এবং অন্যান্য জঙ্গিগোষ্ঠীর সদস্যদের গ্রেপ্তারের জন্য পরিচিত ছিলেন ওই দুই গোয়েন্দা কর্মকর্তা। দেশটিতে বন্দুক, বোমা হামলাসহ জটিল মামলাগুলো তদন্ত ও সমাধানে ওই কর্মকর্তারা নিজেদের দক্ষতার পরিচয় দিয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, নিহত কর্মকর্তাদের মধ্যে একজন প্রাদেশিক সন্ত্রাস দমন ইউনিটের পরিচালক ছিলেন। জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সদস্যদের গ্রেপ্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। সংগঠনটি পাকিস্তানি তালেবান নামেও পরিচিত।

জঙ্গিগোষ্ঠীটি গেল নভেম্বরে পাকিস্তান সরকারের সঙ্গে যুদ্ধবিরতি শেষ ঘোষণা করে সাম্প্রতিক সময়ে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বাড়িয়ে দিয়েছে।

সবশেষ মঙ্গলবারের হামলার জন্য তেহরিক-ই-তালেবানকে দায়ী করছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ। তবে দুই কর্মকর্তা নিহতের ঘটনায় কিছু জানায়নি টিটিপি।

তেহরিক-ই-তালেবান পাকিস্তান আলাদা সংগঠন হলেও আফগানিস্তানের তালেবানের সঙ্গে সম্পৃক্ত। আর তাই একের পর এক হামলায় মদদ দেওয়ার জন্য আফগানিস্তানকে দায়ী করছে পাকিস্তান। তবে বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছে আফগান শাসকগোষ্ঠী। সূত্র: আজকের পত্রিকা।