পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহের বিরুদ্ধে অপ্রাপ্তবয়স্ক এক মেয়েকে বন্দুক দেখিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। ইতিমধ্যে ইয়াসির শাহ ও তাঁর এক বন্ধুর বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভুক্তভোগী।

মামলার নথিতে ১৪ বছরের ভুক্তভোগী দাবি করেছে, ইয়াসির ও ফারহান (ইয়াসিরের বন্ধু) জোর করে অস্ত্রের মুখে তাকে ধর্ষণ করেন এবং ধর্ষণের ভিডিও ক্যামেরাবন্দি করেন। পাশাপাশি এই ঘটনার কথা যাতে বাইরে না আসে, সেই বিষয়ে বিভিন্নভাবে তাকে ভয়ও দেখিয়েছেন ইয়াসির।

পাকিস্তানের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইয়াসির শাহ ওই বালিকাকে বলেছিলেন, তিনি একজন প্রভাবশালী ব্যক্তি এবং একাধিক উচ্চ পদস্থ পুলিশের সঙ্গে পরিচয় রয়েছে তাঁর। ঘটনার কথা বাইরে জানাজানি হলে মৃত্যুভয় পর্যন্ত দেখানো হয়েছিল।

বাদী দাবি করেছে, ইয়াসির ও ফারহান নাকি প্রায়ই অপ্রাপ্তবয়স্ক মেয়েদের ধর্ষণ করেন এবং ভিডিও বানান।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, ভুক্তভোগীর মেডিকেল চেকআপ করা হয়েছে। সেই রিপোর্ট এবং পরিস্থিতির ওপর নির্ভর করে তদন্ত চলবে। যদি ধর্ষণের কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে বলা হয়েছে, আমরা তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার খবর পেয়েছি। বোর্ড আপাতত এ ব্যাপারে সব তথ্য জোগাড় করছে। সব সাক্ষ্যপ্রমাণ পেলেই আমরা আনুষ্ঠানিক মন্তব্য করব।