দুর্ঘটনাকবলিত ট্রেন। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে রেল দুর্ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে দুর্ঘটনাটি ঘটে। খবর এনডিটিভির।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেন দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ৪৫ জন।

খবরে বলা হয়, জেলার ময়নাগুড়ি ও দোমোহনী এলাকার মাঝে যাত্রীবাহী বিকানের এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনায় পড়ে। ট্রেনটি বিহারের রাজধানী পাটনা থেকে আসামের রাজধানী গুয়াহাটিতে যাচ্ছিল। দুর্ঘটনার সময় ট্রেনের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ কিলোমিটার।

হঠাৎ ট্রেনের ১২টি কামরা লাইনচ্যুত হয়, ৪-৫টি দুমড়েমুচড়ে যায়। ট্রেনের কামরা একটির ওপর আরেকটি উঠে পড়ে। দুর্ঘটনায় অনেক যাত্রী আটকা পড়েছেন।

জলপাইগুড়ির জেলা প্রশাসক বলেছেন, এখন পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে আশঙ্কা করা হচ্ছে, এই দুর্ঘটনায় বহু যাত্রীর মৃত্যু হতে পারে।

তিনি আরও বলেন, আহত ১৬ যাত্রীকে জলপাইগুড়ি ও ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেনটি ছাড়ার সময় ৭০০ যাত্রী ছিলেন।

ইতিমধ্যে গ্যাসকাটার দিয়ে ট্রেনের বগি কেটে যাত্রীদের উদ্ধার করার উদ্যোগ নেওয়া হয়েছে। আলীপুরদুয়ার থেকে উদ্ধারকারী ট্রেন রওনা হয়েছে। ৫২টি অ্যাম্বুলেস প্রস্তুত রাখা হয়েছে। অন্ধকার নেমে আসায় জেনারেটরের মাধ্যমে আলো জ্বালিয়ে উদ্ধারকাজ চালানো হচ্ছে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা একলব্য চক্রবর্তী বলেছেন, এখন যুদ্ধকালীন পরিস্থিতির মতো উদ্ধারকাজ চলছে। দুর্ঘটনার কারণ এখন পর্যন্ত জানা যায়নি।