প্রতীকী ছবি

রাজধানীর পল্লবীতে চাঞ্চল্যকর সাহিনুদ্দিন হত্যা মামলায় আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার শাহবাগ থেকে তাঁকে গ্রেপ্তার করে গোয়েন্দা মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তির নাম মোহাম্মদ তাহের। সাহিনুদ্দিন হত্যা মামলার এজাহারে তাঁর নাম রয়েছে। গতকাল সন্ধ্যা পৌনে ছয়টার দিকে শাহবাগ মোড় এলাকায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম (অতিরিক্ত দায়িত্বে পল্লবী জোনাল টিম) জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে শাহবাগ মোড় এলাকা থেকে তাহেরকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, সাবেক সাংসদ এম এ আওয়ালের আলীনগর প্রজেক্টের কার্যক্রম (বাউন্ডারি গেইট ও পিলার) পরিচালনার সময় সাহিনুদ্দিনের সাথে বিরোধ সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে সাহিনুদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুমনকে নির্দেশ দেন আওয়াল। সেই নির্দেশ অনুযায়ী সুমনের নেতৃত্বে হত্যার পরিকল্পনা করা হয়।

পরিকল্পনামতো কাজ শেষ করতে ২০ হাজার টাকা দেওয়া হয়। গত ১৬ মে বিকেল চারটায় সন্ত্রাসীরা জায়গা-জমির বিরোধের বিষয়ে মীমাংসার কথা বলে সাহিনুদ্দিনকে পল্লবী থানার ডি ব্লকের একটি গ্যারেজের ভেতর নিয়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এ হত্যাকান্ডের ঘটনায় গত ১৭ মে, পল্লবী থানায় হত্যা মামলা হয়।

উল্লেখ্য, এ নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় মামলার পরিপ্রেক্ষিতে এজাহারভুক্ত ৯ জন ও তদন্তে পাওয়া ৫ জনসহ মোট ১৪ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপির গোয়েন্দা মিরপুর বিভাগ।

এজাহারভুক্ত গ্রেপ্তার আসামিরা হলেন এম এ আওয়াল, সুমন ব্যপারী, মো. টিটু, মো. দিপু, বাবু ওরফে বাইট্টে বাবু, মো. মুরাদ, কালু, কিবরিয়া ও মোহাম্মদ তাহের। তদন্তে নাম আসায় গ্রেপ্তার করা হয় রকি তালুকদার, নুর মোহাম্মদ হাসান, ইকবাল, শরীফ ও মঞ্জুরুল হাসান বাবুকে।