রাজধানীর পল্টন এলাকায় অভিযানে উদ্ধারকৃত ইয়াবা বড়ি। ছবি: ডিএমপি নিউজ

রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) গুলশান বিভাগ।

গ্রেপ্তার দুজন হলেন রাব্বী ইসলাম ও মৃদুল কান্তি দে।

শুক্রবার রাত ৮টার দিকে পল্টন থানার অরুরা স্পেশালাইজড হাসপাতালের সামনে রাস্তায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে ডিএমপি ডিবির গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানের নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের টিম লিডার সহকারী কমিশনার বার্নাড এরিক বিশ্বাস ডিএমপি নিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘কতিপয় মাদক কারবারি পল্টন থানার অরুরা স্পেশালাইজড হাসপাতালের সামনে রাস্তায় ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি টিম। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর সময় রাব্বী ও মৃদুলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের হেফাজত থেকে ৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।’

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত রাব্বী ও মৃদুল কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা শহরসহ আশপাশের এলাকায় বিক্রয় করতেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মামলা করা হয়েছে বলে জানান গোয়েন্দা এ কর্মকর্তা।