জব্দ করা ইয়াবা বড়ি। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর পল্টন মডেল থানা এলাকা থেকে ৫ হাজার ইয়াবা বড়িসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগ (ডিবি)। তাঁর নাম মো. জামশেদ ওরফে জামশেদ আলম।

গতকাল রোববার বেলা ৩টা ৩০ মিনিটের দিকে পল্টন মডেল থানার বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাঁকে গ্রেপ্তার করে ডিবি মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, মহানগর এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় সংবাদ আসে, পল্টন মডেল থানার বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকায় অগ্রণী ব্যাংকের সামনে একজন ব্যক্তি ইয়াবা বিক্রির জন্য অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনাকালে পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে পালানোর সময় ৫ হাজার ইয়াবা বড়িসহ জামশেদকে গ্রেপ্তার করা হয়। ওই সময় মাদকসংক্রান্ত কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা বলেন, জামশেদ কক্সবাজারসহ দেশের সীমান্ত এলাকা থেকে কম দামে ইয়াবা কিনে এনে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় বেশি দামে বিক্রি করতেন।

ডিএমপির পল্টন মডেল থানায় গ্রেপ্তার আসামির নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।