বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের (পলওয়েল) ৫৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সভাপতির বক্তব্য দেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ও পলওয়েলের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের (পলওয়েল) ৫৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রাজধানীতে রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ২৫ মে (শনিবার) সকালে এ সভা হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ও পলওয়েলের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম সভায় সভাপতিত্ব করেন।

ঢাকায় পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইনামুল হক সাগর পিপিএম-সেবা জানান, পলওয়েলের ব্যবস্থাপনা কমিটির সদস্য, পুলিশের বিভিন্ন ইউনিট থেকে আগত ডেলিগেট, শেয়ারহোল্ডার, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। পুলিশের ১৫৯টি ইউনিটের ইউনিট প্রধান ও কর্মকর্তারা ভার্চুয়ালি সভায় যুক্ত ছিলেন।

বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড (পলওয়েল) ১৯৬০ সালে পুলিশ সদস্যদের শেয়ার কেনার মধ্য দিয়ে প্রতিষ্ঠিত হয়। সভায় পলওয়েলের সম্পাদক ও অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম (বার) পলওয়েলের সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন পেশ করেন।

সভায় ২০২০-২০২১, ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ অর্থবছরে ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়। অনুষ্ঠানের শুরুতে পলওয়েলের সার্বিক কার্যক্রমের ওপর একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

সভাপতির বক্তব্যে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম বলেন, ‘পলওয়েলকে আরও লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করছি। শেয়ারহোল্ডারদের কীভাবে আরও উন্নত সেবা দেওয়া যায়, সে জন্য আমাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে।’

আইজিপি আশা প্রকাশ করে বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় পলওয়েল দেশের শ্রেষ্ঠ সমবায় প্রতিষ্ঠানে পরিণত হবে।