পর্যটনকেন্দ্রের নিরাপত্তাকর্মীদের হাতে ইফতার ও সাহরি তুলে দেওয়া হচ্ছে। ছবি: পুলিশ নিউজ

রমজান উপলক্ষে বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের মাঝে ইফতার ও সাহরি সামগ্রী বিতরণ করেছে ট্যুরিস্ট পুলিশ।

বান্দরবান সদরের নীলাচল, মেঘলা, প্রান্তিক লেকে নিরাপত্তার দায়িত্বে থাকা শতাধিক নিরাপত্তাকর্মীর হাতে ইফতার ও সাহরি সামগ্রী তুলে দেন ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম।

ট্যুরিস্ট পুলিশ জানায়, পবিত্র রমজান মাসে পর্যটনকেন্দ্রগুলো খোলা থাকলেও খুব একটা পর্যটক আসেন না। তবু থেমে থাকে না ট্যুরিস্ট পুলিশের দায়িত্ব। এ ছাড়া পর্যটনকেন্দ্রগুলোতে থাকা নিরাপত্তাকর্মীরাও দায়িত্ব পালন করে থাকেন। নিজস্ব অর্থায়নে এ মানবিক কার্যক্রম শুরু করা হয়েছে এবং চলমান থাকবে।

ট্যুরিস্ট পুলিশ বান্দরবান অঞ্চল ইতিমধ্যে শীতবস্ত্র, কম্বল, শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ ও বৃত্তি অর্থ প্রদানসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এ সময় ট্যুরিস্ট পুলিশের বান্দরবান জোনের পুলিশ সুপার মোহাম্মদ নকিব, ইনচার্জ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আনোয়ারসহ অন্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, ঈদ উপলক্ষে বান্দরবানের পর্যটনকেন্দ্রগুলো বিশেষ নজরদারিতে থাকবে। পর্যটকদের নিরাপদ ও নির্বিঘ্ন ভ্রমণের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।