পরিবেশ দিবসে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার গ্রহণ করেন আরআরএফের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোছা. তাসলিমা খাতুন। ছবি: বাংলাদেশ পুলিশ

বৃক্ষরোপনে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার গ্রহণ করেছেন খুলনা রেঞ্জ রিজার্ভ ফোর্সের কমান্ড্যান্ট পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোছা. তাসলিমা খাতুন। এই পুরস্কারে খুলনা ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেছে খুলনা রেঞ্জ রিজার্ভ ফোর্স।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা এবং জাতীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন অনুষ্ঠানে বৃক্ষরোপনে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৯ প্রদান করা হয়। রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এতে মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উপস্থিত থেকে জাতীয় পরিবেশ পদক-২০২০ প্রদান ও চেক হস্তান্তর করেন।

খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন বিপিএম (বার)-এর কাছে পদক হস্তান্তর করেন আরআরএফের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোছা. তাসলিমা খাতুন। ছবি: বাংলাদেশ পুলিশ

পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো শাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি সাবের হোসেন চৌধুরী এবং পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী বেগম হাবিবুর নাহার।

অনুষ্ঠানে বৃক্ষরোপণে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারে রেঞ্জ রির্জাভ ফোর্সের পক্ষে পুরস্কার গ্রহণ করেন আরআরএফের কমান্ড্যান্ট পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোছা. তাসলিমা খাতুন।

পরিবেশ পদক হাতে পুলিশ কর্মকর্তা মোছা. তাসলিমা খাতুন। ছবি: বাংলাদেশ পুলিশ

বৃক্ষরোপণে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার প্রাপ্তিতে আরআরএফ, খুলনার সব সদস্য ও সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন বিপিএম (বার)।