ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার অভিযানে গ্রেপ্তার পাঁচ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

পয়লা বৈশাখে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ মামলার পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা-পুলিশ।

কেরানীগঞ্জ ও ঢাকা মহানগরের বিভিন্ন জায়গায় ২৪ ঘণ্টার ধারাবাহিক অভিযানে মিলন (২৩), মো. মাসুম (২৫), শহিদুল ইসলাম (২১), মো. রাহাত (১৮) ও মো. সোহাগ আলমকে (২০) গ্রেপ্তার করা হয়।

কেরানীগঞ্জ থানা-পুলিশ বৃহস্পতিবার জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা দলবদ্ধ ধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। মামলার তদন্ত অব্যাহত আছে।

পুলিশ আরও জানায়, ১৪ এপ্রিল বিকেলে ওই তরুণী তাঁর দুই বন্ধুকে নিয়ে কেরানীগঞ্জের ঘাটারচরের মধু সিটিতে ঘুরতে যান। হাউজিংয়ের ভেতর ফাঁকা জায়গায় বসে তরুণী তাঁর বন্ধুদের সঙ্গে ছবি তোলার সময় অজ্ঞাতনামা পাঁচ থেকে সাতজন বিভিন্ন ধরনের প্রশ্ন করতে থাকেন। একপর্যায়ে রাত সাড়ে সাতটার দিকে ওই ব্যক্তিরা তরুণী ও তাঁর বন্ধুদের টানাহেঁচড়া করে হাউজিংয়ের আরও ভেতরে ফাঁকা জায়গায় নিয়ে দুই বন্ধুকে আটকে রেখে এলোপাতাড়ি কিলঘুষি ও লাথি মেরে জখম করেন।

পরে অজ্ঞাতনামা ব্যক্তিরা তরুণীকে হাউজিংয়ের উত্তর-দক্ষিণমুখী রাস্তার পূর্ব-পশ্চিম রোডের খালের উত্তর পাশের ইটের সীমানাপ্রাচীরবেষ্টিত প্লটের বাউন্ডারির ভেতরে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় ১৫ এপ্রিল হওয়া মামলার পরিপ্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তার করা হয়।