আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের আশপাশের এলাকায় সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহণ এবং ঘরমুখী মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক-মতিঝিল বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১০ জুন) ট্রাফিক-মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। খবর ডিএমপি নিউজের।

সভায় প্রধান অতিথি ছিলেন ট্রাফিক-মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মইনুল হাসান, পিপিএম-সেবা।

মতবিনিমময় সভায় বলা হয়, পশুর হাটের জন্য নির্ধারিত স্থানের চৌহদ্দি/সীমানার মধ্যে যাতে হাটের পরিধি সীমাবদ্ধ থাকে, সে জন্য ইজারাদার নিশ্চয়তা বিধান করবেন; পশুর হাট বসানোর মাধ্যমে যানবাহন ও পথচারীদের চলাচলে কোনো প্রকার বিঘ্ন সৃষ্টি করা যাবে না; ইজারাদাররা জোরপূর্বক কোনো পশুকে হাটে প্রবেশ করানোর চেষ্টা করতে পারবেন না এবং হাটের আশপাশের সড়কপথ দিয়ে গমনকারী কোনো পশুর ওপর জোরপূর্বক হাসিল আদায় করতে পারবেন না; রাস্তায় যানবাহন ও মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হতে পারে এমন কোনো জায়গায় গবাদিপশু ট্রাক থেকে লোড-আনলোড করা যাবে না এবং গবাদিপশুর বিভিন্ন খাবার-খড়কুটা, ভুষি, পানি কোনোভাবেই প্রধান সড়কে/ফিডার রাস্তায় এমনভাবে রাখা যাবে না যা চলাচলে বিঘ্ন সৃষ্টি করে।

মতবিনিময় সভায় ট্রাফিক-মতিঝিল বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ও স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।