পটুয়াখালী জেলা পুলিশ লাইনসে বুধবার বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২২ এর চূড়ান্তভাবে উত্তীর্ণদের নাম ঘোষণা করা হয়। ছবি: পটুয়াখালী জেলা পুলিশ

মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্পে ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশের কাঙ্ক্ষিত পুলিশ নিয়োগে মেধা, যোগ্যতা ও শতভাগ স্বচ্ছতা বজায় রেখে পটুয়াখালীতে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহর পিপিএম সভাপতিত্বে গঠিত তিন সদস্যের নিয়োগ বোর্ড পটুয়াখালী জেলা পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২২ এর চূড়ান্তভাবে উত্তীর্ণ ৪৩ জনের নাম ঘোষণা করেন।
.
উল্লেখ্য, প্রাথমিকভাবে ২৫০৮ জন অনলাইনে আবেদন করেন। তাঁদের মধ্যে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ৫১১ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১৩৮ জন উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশগ্রহণ করেন।

ফলাফল ঘোষণার পূর্ব মুহূর্তে সমবেত নিয়োগপ্রার্থীদের উদ্দেশে পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ পিপিএম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ এর আলোকে উন্নত দেশের পুলিশ বাহিনী গড়ে তোলার মাধ্যমে সেবা নিশ্চিত করার উদ্দেশ্যে বাংলাদেশ পুলিশের আইকন ও অভিভাবক ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর নির্দেশনা মোতাবেক গতবারের মতো এবারও শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সম্পন্ন হয়েছে।’ তিনি উত্তীর্ণ সকলকে আগামী দিনে ‘চাকরি নয়, সেবা’ এই মহান ব্রতে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশে অবদান রাখার আহ্বান জানান।

এ সময় নিয়োগ বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), বরগুনা এস এম তারেক রহমান, সহকারী পুলিশ সুপার, মুলাদী সার্কেল, বরিশাল মো. মতিউর রহমান এবং পটুয়াখালী জেলা পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তাগণ ও নিয়োগ কার্যক্রমের সাথে সম্পৃক্ত সকল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।