সোমবার বাগেরহাটের রামপালে আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) নৌ পুলিশের ট্রেনিং সেন্টারের আধুনিকায়ন কাজের ফলক উন্মোচন করেন। ছবি: বাংলাদেশ পুলিশ

দেশের মৎস্যসম্পদ সুরক্ষা ও নদীপথের নিরাপত্তা নিশ্চিত করতে নিয়োজিত বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট নৌ পুলিশের ট্রেনিং সেন্টারের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

সোমবার বাগেরহাটের রামপালে আইজিপি এই ট্রেনিং সেন্টারের আধুনিকায়ন কাজের ফলক উন্মোচন করেন। এ সময় নৌ পুলিশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় সেখানে নৌ পুলিশের পক্ষ থেকে রামপাল ঘিরে চলমান ও ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে আইজিপিকে ব্রিফ করা হয়। আইজিপি রামপালে থাকা নৌ পুলিশের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ঘুরে দেখেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। এরপর আইজিপি সেখানে বৃক্ষ রোপণ করেন। ওই পরিদর্শনের অংশ হিসেবে আইজিপি নির্মাণাধীন চানমারী বাটের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন।

আইজিপি রামপালে থাকা নৌ পুলিশের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ঘুরে দেখেন। ছবি : বাংলাদেশ পুলিশ

এ সময় আইজিপি নৌ পুলিশের উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে একটি লেক খননকাজের উদ্বোধন করেন এবং লেকের একাংশে তিনি মাছের পোনা অবমুক্ত করেন। দ্রুততম সময়ের মধ্যে উন্নয়নকাজ শেষ করার তাগিদ দেন আইজিপি।