নোয়াখালীতে পুলিশের অভিযানে অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেপ্তারের বিস্তারিত তুলে ধরেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীর বেগমগঞ্জ থানা-পুলিশ বিশেষ অভিযান চালিয়ে অস্ত্রধারী চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। বেগমগঞ্জ থানা এলাকা থেকে ১৬ মে (সোমবার) ভোর থেকে দুপুরের মধ্যে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম কথিত সাহাব উদ্দিন বাহিনীর সদস্য ফয়সাল আহমেদ রবিন (২৩) এবং সজীব (১৯), আবদুর রহমান (২০) ও রবিন (২০)। এর মধ্যে ফয়সালের কাছ থেকে দুটি অস্ত্র এবং বাকিদের কাছ থেকে একটি একনলা বন্দুক, একটি পাইপগান ও একটি গুলি জব্দ করা হয়েছে।

পুলিশের অভিযানে গ্রেপ্তার অস্ত্রধারী সন্ত্রাসীরা। ছবি: বাংলাদেশ পুলিশ

জেলা পুলিশ জানায়, বেগমগঞ্জ থানা-পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ১৬ মে ভোর সাড়ে ৫টার দিকে বেগমগঞ্জ থানার আলাইয়ারপুর ইউনিয়নের মিয়াপুর এলাকায় অভিযান চালিয়ে কথিত সাহাব উদ্দিন বাহিনীর সদস্য ফয়সালকে দুটি এলজিসহ (পাইপগান) গ্রেপ্তার করে। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।
সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র। ছবি: বাংলাদেশ পুলিশ

জেলা পুলিশ আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জ থানা-পুলিশের একটি দল ১৬ মে দুপুর পৌনে ১টার দিকে আবারও অভিযানে বের হয়। এবার গোপালপুর ইউনিয়নের তিতাহাজরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় সজীব (১৯), আবদুর রহমান (২০) ও রবিনকে (২০)। তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক, একটি পাইপগান ও একটি গুলি উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে।