নোয়াখালী জেলা পুলিশের লোগো। ছবি: সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ থানা এলাকায় গলায় ফাঁস দিয়ে দুই কিশোরী আত্মহত্যা করেছেন। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া জেলা পুলিশের বিভিন্ন থানায় শুক্রবার (৮ অক্টোবর) বিকেল ৫টা পর্যন্ত মোট চারটি মামলা দায়ের করা হয়েছে।

বেগমগঞ্জ থানা-পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ১০টার দিকে মীরওয়ারিশপুর গ্রামে এক কিশোরী (১৬) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বলে জানায় তার পরিবার। খবর পেয়ে বেগমগঞ্জ থানার একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে। পরে লাশ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ বিষয়ে বেগমগঞ্জ মডেল থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

কোম্পানীগঞ্জ থানা-পুলিশ জানায়, বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পরে লাশ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ঘটনায় বসুরহাট পৌরসভার বাসিন্দা তৌসিফকে (২৮) আসামি করে মৃতের মা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেন।

অন্যদিকে, বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে কোম্পানীগঞ্জের রামপুরে পুকুরের পানিতে ডুবে আদিফা আক্তার (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

সেনবাগ থানা-পুলিশ জানায়, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যুৎস্পৃষ্টে মো. সফিকুল ইসলাম (৮০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। বসন্তপুর গ্রামে নিজ বাড়ির সামনে বায়তুজ্জামান জামে মসজিদের ফ্লোর পানি দিয়ে পরিষ্কার করার জন্য বৈদ্যুতিক মোটর চালু করেন। মোটরের নলের সঙ্গে পানির পাইপ লাগাতে গিয়ে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে সোনাইমুড়ী আল হাদী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে সেনবাগ থানার একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।