পরিবারের সদস্যদের মাঝে বুদ্ধিপ্রতিবন্ধী তরুণ।

হারিয়ে যাওয়ার দেড় বছর পর বুদ্ধিপ্রতিবন্ধী তরুণ মো. আলী হোসেনকে (২৩) পরিবারের কাছে হস্তান্তর করেছে নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে ৬ ঘণ্টার উদ্ধার অভিযান শেষে পরিবারের কাছে তুলে দেন গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ।

আলী হোসেন গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার পসেরকান্দি গ্রামের জাকির হোসেনের ছেলে।

ডিবি সূত্রে জানা যায়, বুদ্ধিপ্রতিবন্ধী আলী হোসেন চট্টগ্রামের পাহাড়তলী থেকে দেড় বছর আগে হারিয়ে যান। একমাত্র সন্তানকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েন জাকির হোসেন। অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান মেলেনি ছেলের।

এদিকে আলী ১০ ডিসেম্বর অপরিচিত একটি নম্বর থেকে বাবাকে মুঠোফোনে জানান, তিনি নোয়াখালীতে আছেন। জাকির হোসেন বিষয়টি গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদকে জানান। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ওসি নাজিম উদ্দিন সোমবার রাতে ৬ ঘণ্টা অভিযান চালিয়ে জেলার জেলাখানা রোডের সামনে থেকে আলী হোসেনকে উদ্ধার করেন।

জাকির হোসেন বলেন, ‘আমার সন্তানকে হারিয়ে আমি পাগলপ্রায় ছিলাম। তাকে অনেক খুঁজেছি কিন্তু কোথাও পাইনি। ওসি নাজিম উদ্দিন স্যার আমার ছেলেকে উদ্ধার করে দিয়েছেন। আমি পুলিশের কাছে কৃতজ্ঞ।’

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘মোবাইল ফোনের সূত্র ধরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বুদ্ধিপ্রতিবন্ধী আলীকে উদ্ধার করেছি। উদ্ধারের পর সে জানায়, এত দিন হিজড়াদের আশ্রয়ে ছিল। পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমি আনন্দিত।’