লাশ উদ্ধারের ঘটনায় সংবাদ ব্রিফিংয়ে বেগমগঞ্জ থানা-পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীর বেগমগঞ্জে মাটিচাপা দেওয়া এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার দুজন হলো বশির হোসেন বাবুল মিয়া (৬০) ও এমাম হোসেন (২২)।

জেলা পুলিশ জানায়, ৭ সেপ্টেম্বর (বুধবার) দুপুরে এক ব্যক্তি বেগমগঞ্জ থানায় ফোন করে জানান, বেগমগঞ্জ থানার মিরওয়ারিশপুর ইউনিয়নের লালপুর গ্রামে আব্দুল করিম হাজী বাড়ির একটি ছেলেকে তার পরিবারের সদস্যরা পারিবারিক কোন্দলের জের ধরে হত্যা করে লাশ গুম করেছে। ওই সংবাদের ভিত্তিতে ছেলের বাবা বশির হোসেন বাবুল মিয়াকে ফোন করা হলে তিনি জানান, তাঁর ছেলে শাকিল ২০ হাজার টাকা না পেয়ে রাগ করে বাড়ি থেকে চলে গেছে।

ঘটনার সত্যতা যাচাই করতে বেগমগঞ্জ থানা পুলিশের একটি দল ওই বাড়িতে যায় এবং বাবুল মিয়া ও তাঁর স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদ করে। পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে বাবুল হোসেনের ছেলে এমাম হোসেন জানায়, নিহত শাকিল মাদকাসক্ত ছিল। মাদক সেবনের টাকার জন্য ৪ সেপ্টেম্বর রাত ১০টার দিকে সে তার মা ফাতেমা বেগমকে মারধর করে। এটা নিয়ে শাকিলের ভাই এমাম হোসেন তাকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করে। পরে এমাম ও তার বাবা বশির হোসেন বাবুল মিয়া রাতের আঁধারে শাকিলের মরদেহ পুকুরপাড়ে মাটিচাপা দেয়।

লাশ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

পরে বশির ও তাঁর ছেলে এমামের স্বীকারোক্তির ভিত্তিতে তাঁদের বাড়ির পেছনের পুকুরপাড় থেকে শাকিলের মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মামলা হয়েছে।