নোয়াখালী পুলিশ লাইনসে স্থাপিত পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক অর্পণ করে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। ছবি : বাংলাদেশ পুলিশ

‘কর্তব্যের তরে, করে গেল যারা আত্মবলিদান, প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীতে পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩।

এ উপলক্ষ্যে বুধবার (১ মার্চ) নোয়াখালী পুলিশ লাইনসে আলোচনা সভার আয়োজন করে জেলা পুলিশ। এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ ট্রেনিং সেন্টার (পিটিসি) নোয়াখালীর কমান্ড্যান্ট ডিআইজি এস এম রোকন উদ্দিন।

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

এ সময় নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম (বার), সিআইডির পুলিশ সুপার মো. বশির আহমেদ, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মো. আনিসুজ্জামান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সি, জেলা পুলিশ ও বিভিন্ন ইউনিটের কর্মকর্তাবৃন্দ এবং জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
জীবন উৎসর্গকারী এক পুলিশ সদস্যের পরিবারের হাতে উপহার তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

আলোচনা সভার আগে শহীদ ও কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যগণকে সম্মান জানাতে পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করা হয়। এ ছাড়া সশস্ত্র সালাম, দোয়া ও মোনাজাত, রুহের মাগফেরাত কামনা এবং তাঁদের পরিবারের সঙ্গে মতবিনিময় করা হয়।