নোয়াখালীতে আটক নাজু আক্তার ও এরশাদুল আলম। ছবি: সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় অভিযান চালিয়ে নাজু আক্তার (৩৩) ও এরশাদুল আলম (২৬) নামের দুজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

পরে জিজ্ঞাসাবাদে আটক নারীর পেটে ইয়াবা রয়েছে জানালে এক্স-রের মাধ্যমে নিশ্চিত হয়ে ২ হাজার ৪৫০টি ইয়াবা উদ্ধার করা হয়। খবর আজকের পত্রিকার ।

আজ রোববার সকালে উপজেলার চৌমুহনী পৌরসভার দক্ষিণ হাজীপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস থেকে তাঁদের আটক করা হয়।

আটক দুজন হলেন বেগমগঞ্জের ছয়ানী ইউনিয়নের ভবানী জীবনপুর গ্রামের বাসিন্দা নাজু আক্তার ও কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম শিকদার-লিচুয়াপ্রাং এলাকার এরশাদুল আলম।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল হামিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, কক্সবাজার থেকে ইয়াবার একটি চালান নোয়াখালীতে আসবে এমন তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন দুজনের ওপর নজরদারি রাখা হয়। গতকাল শনিবার রাতে কক্সবাজার থেকে চট্টগ্রাম এসে গাড়ি পরিবর্তন করে একটি যাত্রীবাহী বাসে উঠে তাঁরা নোয়াখালীর চৌমুহনী যাচ্ছিলেন। তাঁদের বাসটি চৌমুহনী পৌর এলাকার দক্ষিণ হাজীপুর পৌঁছালে তল্লাশিচৌকি বসিয়ে সেটির গতিরোধ করা হয়।

পরে বাস থেকে সন্দেহভাজন এক নারীসহ দুজনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে ওই নারীর পেটে ইয়াবা রয়েছে বলে তিনি স্বীকার করেন। তাঁদের মাইজদীর একটি প্রাইভেট হাসপাতালে নেওয়া হয়। ওই হাসপাতালে নারীর পেট এক্স-রে করে ভেতরে অনেকগুলো পলি প্যাকেট দেখা যায়।

পরে ওষুধ সেবনের মাধ্যমে বিশেষ প্রক্রিয়ায় পেট থেকে ৪৯টি পলি প্যাকে থাকা ২ হাজার ৪৫০টি ইয়াবা জব্দ করা হয়। তাঁদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সুধারাম মডেল থানায় মামলা করা হয়েছে। স্বামী-স্ত্রী পরিচয়দানকারী ওই দুজনকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।