নোয়াখালীতে গাড়িতে আগুন ও পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীতে গাড়িতে আগুন ও পুলিশের ওপর হামলার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। সুধারাম মডেল থানার দত্তেরহাট এলাকা থেকে ২১ নভেম্বর (মঙ্গলবার) দিবাগত রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম মো. সোহেল (৩৩) এবং তাঁর সহযোগী আব্দুল কাদের (৩২) ও মো. আল-আমিন (২৮)।

জেলা পুলিশ জানায়, বিএনপির ডাকা অবরোধ চলাকালে নোয়াখালীর সুধারাম থানার দত্তেরহাট এলাকায় ১৫ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে দত্তেরহাট বাজার ট্রাক মালিক সমিতির অফিসের সামনে ও তার আশপাশের এলাকায় দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটায়, সরকারবিরোধী স্লোগান দিয়ে বিভিন্ন স্থাপনায় হামলা ও ভাংচুর এবং মহাসড়কে বিভিন্ন যানবাহনে আগুন দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা পুলিশের ওপরও হামলা চালায়। ঘটনাস্থল থেকে পুলিশ ইটের টুকরা, বিস্ফোরিত ককটেল, যানবাহনের ভাঙা কাচ, পেট্রোল, আগুনে পোড়া তিনটি মোটরসাইকেল উদ্ধার করে।

যানবাহনে আগুন দেওয়ার সময় সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হওয়া ফুটেজ। ছবি: বাংলাদেশ পুলিশ

ওই ঘটনায় সুধারাম মডেল থানায় একটি মামলা হয়। মামলার পর ডিবি পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। সেই ফুটেজ বিশ্লেষণ করে জড়িত ব্যক্তিদের শনাক্ত করা হয়। এরপর ডিবি ও সুধারাম মডেল থানা–পুলিশ ২২ নভেম্বর দিবাগত রাত ২টা থেকে ভোর ভোর সোয়া ৫টা পর্যন্ত সুধারাম মডেল থানা এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় দত্তেরহাট এলাকা থেকে সোহেল এবং তাঁর দুই সহযোগী আব্দুল কাদের ও আল-আমিনকে গ্রেপ্তার করা হয়।