পুলিশের হেফাজতে গ্রেপ্তার ভুয়া পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ।

নেত্রকোনা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে মো. তাপস বেগ (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা ডিবির পুলিশ।

গতকাল ৭ সেপ্টেম্বর সন্ধ্যা সোয়া ৬টার সময় নেত্রকোনা পৌরসভাধীন সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

তাপস বেগ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার তারাকান্দি রাজিবপুর গ্রামের নূর নবী বেগের ছেলে।আটক তাপস বেগ দীর্ঘদিন ধরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

অভিযোগকারী প্রিতুল দেবনাথের দেওয়া তথ্য অনুযায়ী, নেত্রকোনা পৌরসভাধীন সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে কথিত ডিবি পুলিশের এসআই তাপস বেগ অভিযোগকারীর হারানো মোবাইল ফোন উদ্ধার করে দেওয়ার কথা বলে দুই হাজার টাকা নিয়ে আসতে বললে তাঁর সন্দেহ হয়।পরে খবর পেয়ে নেত্রকোনা জেলা ডিবির এসআই (নিরস্ত্র) সঞ্জয় সরকার সঙ্গীয় ফোর্সসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ওই ভুয়া পুলিশকে আটক করেন। তাঁর কাছ থেকে পুলিশের মনোগ্রামযুক্ত একটি চাবির গোছা, তাঁর পরনে থাকা বাংলাদেশ পুলিশের নেভি ব্লু রংয়ের একটি ফুল প্যান্ট এবং অভিযোগকারীর দোকান থেকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাকিতে আনা একটি নতুন বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তথ্যের সত্যতা নিশ্চিত করে নেত্রকোনা জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফর রহমান জানান, ওই ব্যক্তি ডিবি পরিচয়ে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। তাঁর বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি সাজা পরোয়ানাসহ চারটি পরোয়ানা মুলতবি রয়েছে।