অপরাধ পর্যালোচনা সভায় হাইওয়ে পুলিশের কর্মকর্তারা। ছবি: হাইওয়ে পুলিশ

ট্রাফিক ব্যবস্থাপনা ও অপরাধ পর্যালোচনা সভা করেছে হাইওয়ে পুলিশ।

হাইওয়ে পুলিশপ্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান, বিপিএম (বার)-এর সভাপতিত্বে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এপিবিএন হেডকোর্য়ার্টাসের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় হাইওয়ে পুলিশের সব ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও থানা/ফাঁড়ির ইনচার্জরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই অতিরিক্ত ডিআইজি (অপারেশন অ্যান্ড ট্রাফিক ম্যানেজমেন্ট) শ্যামল কুমার মুখার্জী চলতি বছরের মার্চ ও ফেব্রুয়ারি এবং পূর্ববর্তী বছরের মার্চে হাইওয়ে পুলিশের খাতওয়ারি ট্রাফিকসংক্রান্ত অপরাধের তুলনামূলক চিত্র উপস্থাপন করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে হাইওয়ে পুলিশপ্রধান আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মাঠপর্যায়ের কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।

তিনি ঈদ উপলক্ষে মহাসড়কে চলাচল নির্বিঘ্ন করার স্বার্থে যেকোনো মূল্যে সেবা প্রদানের জন্য হাইওয়ে পুলিশের প্রত্যেক সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পাশাপাশি দেশের মানুষের নাড়ির টানে এবারের ঈদযাত্রা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন।

অতিরিক্ত আইজিপি হাইওয়ে পুলিশের সব কর্মকর্তা ও সদস্যদের নিষ্ঠা, সততা, শৃঙ্খলা, পেশাদারত্ব ও সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন এবং জনমুখী পুলিশিং ব্যবস্থা নিশ্চিত করার জন্য সবার প্রতি আহ্বান জানান। এ ছাড়া তিনি মহাসড়কে সব ধরনের অনিয়ম বন্ধে কঠোর নির্দেশনা দেন।