আসন্ন মাহে রমজানকে কেন্দ্র করে অসাধু অবৈধ মজুতদার, কালোবাজারি, লোভী ব্যবসায়ীরা যেন অত্যাবশ্যকীয় দ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে অবৈধভাবে দাম বৃদ্ধি করতে না পারে, এই লক্ষ্য সামনে রেখে সব অসাধু, অবৈধ মজুতদার, কালোবাজারিদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেলের (আইজিপি) নির্দেশনায় যশোরের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম মহোদয়ের নির্দেশক্রমে জেলার প্রতিটি থানাধীন সব বাজারে নিয়মিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারমূল্য মনিটরিং শুরু করেছে জেলা পুলিশ।

তারই ধারাবাহিকতায় গতকাল শনিবার বেলা ১টায় শহরের বড় বাজারে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোহাম্মদ বেলাল হোসাইন পিপিএমের নেতৃত্বে জেলা পুলিশের একটি টিম বাজার মনিটরিং করে।

এ সময় তারা কাঁচাবাজার, মাংসের বাজার, মাছবাজার, চালসহ সকল প্রকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করে।

তারা ক্রেতা ও বিক্রেতা উভয়ের কাছে বাজারমূল্য যাচাই করে। এ সময় খুচরা ও পাইকারি বিক্রেতাদের অবৈধভাবে মজুত করে পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে বাজার অস্থিতিশীল না করতে নির্দেশনা দেয় এবং একই সাথে এ ধরনের কার্যকলাপের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্ৰহণ করা হবে বলে সতর্ক করে।

পুলিশের এই জনকল্যাণমূলক কার্যক্রমের জন্য সর্বসাধারণ পুলিশকে ধন্যবাদ জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।