আরএমপির অভিযানে উদ্ধার হওয়া নারী। ছবি: আরএমপি নিউজ

রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানার তকিপুর শাহ মখদুম বিমানবন্দরের সামনে থেকে এক বৃদ্ধাকে উদ্ধার করে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপির এয়ারপোর্ট থানা-পুলিশ।

উদ্ধারকৃত বৃদ্ধার নাম মোছাম্মৎ সালেমা খাতুন (৬৫)। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার জোয়ারপাড়ার প্রয়াত আবদুল কাদেরের স্ত্রী।

আরএমপি জানায়, ১২ ফেব্রুয়ারি সকালে এয়ারপোর্ট থানার এসআই মো. আবদুর রহিম ও তাঁর টিম থানা এলাকায় টহল ডিউটি করছিলেন। এ সময় তাঁরা জানতে পারেন, এয়ারপোর্ট থানার তকিপুর শাহ মখদুম বিমানবন্দরের সামনে এক বৃদ্ধ নারী উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছেন। সংবাদ পেয়ে তাঁরা সেখানে উপস্থিত হয়ে ওই নারীর নাম-ঠিকানা জানতে চান। তিনি নাম- ঠিকানা বলতে না পারলে তাঁকে থানায় নিয়ে যান।

এরপর এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান সেই নারীর সঙ্গে কথা বলে জানতে পারেন, তাঁর নাম মোছাম্মৎ সালেমা খাতুন। তাঁর বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানায়। এ ছাড়া তিনি আর কিছু বলতে পারেননি। তখন তিনি সেই বৃদ্ধাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার ব্যবস্থা করেন এবং তাৎক্ষণিক আলমডাঙ্গা থানায় যোগাযোগ করে সঠিক ঠিকানা সংগ্রহ করে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।

খবর পেয়ে ১৩ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে বৃদ্ধার পরিবারের লোকজন এয়ারপোর্ট থানায় এলে ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে তাঁকে তাঁর পরিবারের কাছে তুলে দেওয়া হয়।

নিখোঁজ সালেমার পরিবারের লোকজনের মাধ্যমে জানা যায়, সালেমা গত ১০ ফেব্রুয়ারি সকালে তাঁর আত্মীয়র বাড়িতে যাওয়ার জন্য ভুলক্রমে রাজশাহীর ট্রেনে ওঠেন। রাজশাহী রেলওয়ে স্টেশনে নেমে তিনি এলোমেলোভাবে ঘুরতে থাকেন। রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের সামনে তাঁকে এলোমেলোভাবে ঘুরতে দেখে এক স্কুলশিক্ষক বিষয়টি এয়ারপোর্ট থানা-পুলিশকে অবহিত করেন।