ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বান্দরবান ট্যুরিস্ট পুলিশের সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

বান্দরবান ট্যুরিস্ট পুলিশ রিজিওন অফিসে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের পর অফিস চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

বান্দরবানে কোনো সরকারি অফিসের সামনে এই প্রথম ভাস্কর্য নির্মাণ করা হলো।

সকাল থেকে অফিস প্রাঙ্গণে ট্যুরিস্ট পুলিশ কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে দোয়া ও মাগফিরাত কামনা করা হয়। দিনটি স্মরণীয় করতে রাখতে অফিস কম্পাউন্ডে ফলদ শতাধিক গাছ রোপণ করা হয়।

সকাল সাড়ে ৯টার দিকে জেলার মুক্তমঞ্চে জাতির পিতার ভাস্কর্যে ট্যুরিস্ট পুলিশ সুপারের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এই সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান কৈশ্লহ্না, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, বান্দরবান জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতা-কর্মী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্টরা।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বান্দরবানে আলোচনা সভার আয়োজন করে ট্যুরিস্ট পুলিশ। ছবি: নিউজবাংলা

বেলা সাড়ে ১১টার দিকে ট্যুরিস্ট পুলিশ সুপারের অফিসে জাতির পিতার ঐতিহাসিক ভাষণের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম। সন্ধ্যায় অফিস চত্বরে প্রজেক্টর দিয়ে জাতির পিতার ঐতিহাসিক ভাষণের ওপর ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।