নাটোরে পুলিশের অভিযানে গ্রেপ্তার ভ্যান ছিনতাইকারী চক্রের সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

নাটোরে পুলিশ অভিযান চালিয়ে ভ্যান ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে। বড়াইগ্রাম ও লালপুর থানার বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের মধ্যে দুজনের নাম আশরাফুল হক আবু (৩২) ও মো. সুরুজ (১৯)। অপর আসামি অপ্রাপ্তবয়স্ক (১৬)।

জেলা পুলিশ জানায়, নাটোরের লালপুর থানার ভ্যানচালক মো. আবু তালেব (৪২) প্রতিদিনের মতো ১৭ আগস্টও ভ্যান চালাতে বের হয়েছিলেন। তিনি যাত্রীর অপেক্ষায় লালপুর থানার ওয়ালিয়া বাজারে অবস্থান করছিলেন। রাত সোয়া ৮টার দিকে চার যাত্রী ওঠে তাঁর ব্যাটারিচালিত ভ্যানে। বড়াইগ্রাম থানার রামাগাড়ি বাজার এলাকায় বাঁশঝাড়ের কাছে পৌঁছালে ওই যাত্রীরা ভ্যানচালকের ওপর অতর্কিত আক্রমণ করেন এবং ধারালো চাকু দিয়ে তাঁর গলায় আঘাত করেন। এরপর ছিনতাইকারীরা ভ্যানটি নিয়ে পালিয়ে যান। খবর পেয়ে বড়াইগ্রাম থানা-পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় এবং আহত ভ্যানচালককে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করে।

তদন্তের ধারাবাহিকতায় বড়াইগ্রাম থানা-পুলিশ সাঁড়াশি অভিযান পরিচালনা করে বড়াইগ্রাম ও লালপুর থানার বিভিন্ন এলাকা থেকে আশরাফুল, সুরুজ ও ওই কিশোরকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তাঁরা ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছিনতাই হওয়া ব্যাটারিচালিত ভ্যান ও চাকু উদ্ধার করা হয়। এ ঘটনায় এক আসামি পলাতক রয়েছেন। তাঁকে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। ছিনতাইয়ের ঘটনায় ১৯ আগস্ট (শনিবার) বড়াইগ্রাম থানায় মামলা হয়েছে।