নাটোরে পিবিআইয়ের অভিযানে বিট কয়েন জালিয়াত চক্রের গ্রেপ্তার সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

নাটোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অভিযান চালিয়ে বিট কয়েন জালিয়াত চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে। গুরুদাসপুর থানা এলাকা থেকে ৯ জানুয়ারি (সোমবার) তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মো. আব্দুল মান্নান (৫০)। তাঁর বিরুদ্ধে বিট কয়েন দিয়ে ৩০ লাখ ১৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলা রয়েছে।

পিবিআই জানায়, রাজশাহীর গোদাগাড়ী থানার মো. মহরুল হক (৫০) গত বছরের ৪ মার্চ গুরুদাসপুর থানায় অভিযোগ করেন যে আসামি মো. আব্দুল মান্নানসহ তিনজন মিলে তাঁর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন। আব্দুল মান্নানের বাড়ি নাটোরের গুরুদাসপুরে। গত বছরের ৩১ মার্চ বেলা দেড়টার দিকে গুরুদাসপুর থানার লক্ষ্মীপুর গ্রামে দরির মোড় নামক এলাকায় আব্দুল মান্নানসহ আসামিরা ১৮১৮ সালের একটি কয়েন দেখিয়ে মহরুল হকের কাছে ৩০ লাখ ১৫ হাজার টাকা নেয়। মহরুল কয়েনটি বাড়িতে নেওয়ার পর বুঝতে পারেন যে কয়েনটি ভুয়া। এরপর তিনি আসামিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন।

মামলাটি পরে অধিকতর তদন্তের জন্য আদালত পিবিআইকে নির্দেশ দেন। তদন্তের সময় তদন্ত কর্মকর্তা ৯ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে মামলার প্রধান আসামি আব্দুল মান্নানকে তাঁর নিজ গ্রাম থেকে গ্রেপ্তার করেন। পরদিন ১০ জানুয়ারি (মঙ্গলবার) তাঁকে আদালতে সোপর্দ করা হয়।