সিংড়া থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার চার ডাকাত। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের সিংড়া উপজেলায় দুর্ধর্ষ এক ডাকাতির ঘটনায় ৪ ডাকাতকে গ্রেপ্তার করেছে সিংড়া থানা-পুলিশ।

সিংড়া উপজেলার নিংগেইন ভাটোপাড়া গ্রামের বাসিন্দা মো. নজরুল ইসলাম (৫৫) গতকাল মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টায় তাঁর অসুস্থ ছেলে রবিন (২৬) ও স্ত্রী মোছা. লিপি খাতুনকে (৪০) নিয়ে মোটরসাইকেলযোগে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশে রওনা করেন।

রাত ১টায় সিংড়া পৌরসভার অন্তর্গত আওকুড়ি মৌজার সিংড়া ব্রিজের পশ্চিম পাশে গরু হাটির যাত্রীছাউনির সামনে নাটোর-বগুড়া মহাসড়কের ওপর তাঁরা পৌঁছালে মুখোশ পরা অজ্ঞাতনামা ১০/১২ জন ডাকাত হাতে ধারালো হাঁসুয়া নিয়ে নজরুলের মোটরসাইকেলের গতিরোধ করে এবং ধারালো হাঁসুয়া দিয়ে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে নজরুলের কাছে থাকা একটি বাটন ফোন ও তাঁর প্যান্টের পকেটে থাকা মানিব্যাগ থেকে ১৭ হাজার টাকা বের করে নেয়। এরপর নজরুলের স্ত্রীর হাতে থাকা ৪ আনার স্বর্ণের আংটি এবং স্ত্রীর ডান কানে থাকা ৩ আনা লর স্বর্ণের দুল ছিনিয়ে নেয়। ডাকাতেরা নজরুলের ছেলে রবিনের কাছে থাকা একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। তাঁদের মালামাল ডাকাতি করে নিয়ে যাওয়ার সময় ডাকাত দল পথে সিংড়া থানাধীন বালুভরা গোরস্থান পাড়া গ্রামের অটো ভ্যানচালক মো. ছানোয়ার মন্ডলের অটোভ্যান ছিনতাই করে।

ডাকাতেরা চলে যাওয়ার পর নজরুল চিৎকার শুরু করলে সিংড়া থানার টহল পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছায় এবং তাঁদের কাছে ঘটনার বিস্তারিত শুনে সিংড়া থানা এলাকা ও নাটোর সদর থানা এলাকায় অভিযান চালিয়ে মো. মিন্টু প্রামানিক (৩৬), মো. ইউসুফ আলী (৩৪), মো. আলম ওরফে আরিফুল ইসলাম (৩২) ও মো. সুরুজ আলীকে সিংড়া থানাধীন বালুভরা বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করে।

এরপর আসামি মিন্টুর হেফাজত থেকে লুন্ঠিত ১টি আংটি ও লুন্ঠিত টাকার মধ্য থেকে ২ হাজার ৯৫০ টাকা এবং আসামি ইউসুফের হেফাজত থেকে নজরুলের স্ত্রীর ছিনিয়ে নেওয়া কানের দুলটি উদ্ধার করা হয়।

নজরুল ইসলাম পরে সিংড়া থানায় হাজির হয়ে মো. রনি ও মো. ইমামুল ওরফে এনামুলসহ অজ্ঞাতনামা ৫/৬ জনের বিরুদ্ধে মামলা করেন।

নাটোরের পুলিশ সুপার মো. তারিকুল ইসলামের সার্বিক দিকনির্দেশনায় মো. আকতারুজ্জামান, সহকারী পুলিশ সুপার, সিংড়া সার্কেল, নাটোরের নেতৃত্বে সিংড়া থানার একটি চৌকস টিম ধৃত আসামিদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদে তাঁদের দেওয়া তথ্যমতে সিংড়া থানা এলাকায় অভিযান চালিয়ে সিংড়া থানাধীন মাংতাপাড়া এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় নীল রঙের ১৫০ সিসি একটি পালসার মোটরসাইকেল উদ্ধার করে। ধৃত আসামিদের দেওয়া তথ্যমতে অন্য আসামিদের গ্রেপ্তার এবং মালামাল উদ্ধারের অভিযান অব্যাহত রয়েছে।

ডাকাত দলের লুন্ঠিত মালামালের আনুমানিক মূল্য ১ লাখ ২৯ হাজার ২০০ টাকা।