পুলিশের হেফাজতে গ্রেপ্তার চোর। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোর জেলার নলডাঙ্গা থানার পুলিশ অভিযান চালিয়ে ট্রাকসহ এক চোরকে গ্রেপ্তার করেছে। ট্রাক থেকে ৫টি তেলের ড্রাম উদ্ধার করা হয়েছে।

২ নভেম্বর দিবাগত রাত ১টায় নলডাঙ্গা থানায় কর্মরত এসআই মো. ইকবাল হোসেন ভূঁইয়া নলডাঙ্গা বাজারে রাত্রিকালীন ডিউটি করার সময় বাজারের নাইট গার্ডদের চিৎকার শুনে নলডাঙ্গা চালবাজারে অবস্থিত স্বচ্ছ জেনারেল স্টোরের সামনে উপস্থিত হয়ে জানতে পারেন, অজ্ঞাতনামা চোর বা চোরেরা ওই দোকানের সামনে থাকা ৫টি তেলের ড্রাম একটি নীল পিকআপ গাড়িতে উঠিয়ে নলডাঙ্গা থানাধীন বাসুদেবপুরের দিকে রওনা করেছে।

বিষয়টি জেলার পুলিশ সুপারকে অবগত করলে তাঁর সার্বিক দিক-নির্দেশনায় নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে পুলিশের একটি টিম পিকআপ গাড়িটির পেছনে ধাওয়া করে। নলডাঙ্গা থানা-পুলিশের টহলরত আরেকটি টিম শাঁখারীপাড়া মোড়ে পিকআপ গাড়িটি আটকের লক্ষ্যে বেরিকেড দেয়, কিন্তু গাড়িটি বেরিকেড ভেঙে দ্রুত বেগে বাসুদেবপুর হয়ে নাটোর সদর থানাধীন তেলকুপির রাস্তা দিয়ে যেতে থাকে। পুলিশের টিম পিকআপ গাড়িটির পেছনে ধাওয়া করে পরে নাটোর সদর থানাধীন ৩ নং দিঘাপতিয়া ইউনিয়নের দিঘাপতিয়া চক ফুলবাড়ী সাজির মোড়ে আটক করে। এ সময় ২ জন আসামি পিকআপ গাড়ি থেকে নেমে দৌড়ে অন্ধকারে পালিয়ে যান । তবে পুলিশের টিম গাড়ির চালক মো. গোলাম হোসেনকে (৪১) হাতেনাতে আটক করে এবং তাঁর হেফাজত থেকে চুরি করা প্লাস্টিকের ৩টি পাম অয়েল ও ২টি সয়াবিন তেলের ড্রাম উদ্ধার করে। ড্রাম দুটিতে ৯৩০ কেজি তেল ছিল।

এ ঘটনায় গ্রেপ্তার মো. গোলাম হোসেনের বিরুদ্ধে নলডাঙ্গা থানায় একটি মামলা হয়েছে।