নরসিংদীর শিবপুর মডেল থানা এলাকায় শিশু হত্যার ঘটনায় গ্রেপ্তার দম্পতি। ছবি: পুলিশ নিউজ

নরসিংদীর শিবপুর মডেল থানা এলাকায় কানের স্বর্ণের দুল নিতে শিশু নুসরাত জাহান সায়মা (৮) হত্যার ঘটনায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

থানা-পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় তাঁদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার দুজন হলেন সেলিনা বেগম (২৮) ও তাঁর স্বামী হানিফা (৪৫)। তাঁদের বাড়ি শিবপুরের পাহাড়ফুলদী গ্রামে।

এ দম্পতি শিবপুর থানাধীন যশোর এলাকার রেহেনা বেগমের বাসায় ভাড়া থাকতেন। তাঁদের কাছ থেকে ১ আনা ৩ রতির দুটি স্বর্ণের কানের দুল উদ্ধার করা হয়েছে।

শিশুটির পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, শিবপুরের যশোর (নন্দারটেক) এলাকার সানোয়ারের দ্বিতীয় মেয়ে নুসরাত জাহান সায়মা মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিক থেকে নিখোঁজ হয়। তার বাবা মেয়েকে খোঁজাখুঁজি এবং এলাকায় মাইকিং করে।

পুলিশ আরও জানায়, পাশের বাড়ির ভাড়াটে সেলিনা বেগমের মেয়ে রাইছার (৫) সঙ্গে সায়মা খেলাধুলা করত এবং একে অপরের বাড়িতে আসা-যাওয়া করত। সে কারণে বারবার মেয়ের খোঁজে এলাকার অন্য লোকজন সেলিনা বেগমকে জিজ্ঞাসা করে। কিন্তু সেলিনা কিছু জানেন না বলে জানান।
পরবর্তী সময়ে সন্ধ্যা ৬টার আগে সেলিনা বেগমের মেয়েকে এলাকার লোকজন জিজ্ঞাসা করলে সায়মা তাদের ঘরে আছে বলে জানায়। পরে সায়মার বাবাসহ এলাকার লোকজনের সন্দেহ হলে যশোর ইউনিয়ন বিট অফিসারকে খবর দেওয়া হয়। বিট অফিসার এসআই মিনহাজ ও তাঁদের সঙ্গীয় বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সেলিনা বেগম ও তাঁর স্বামীকে আটক করেন।
দুজনকে জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ আরও জানায়, সায়মার কানে থাকা দুটি দুল নিতে সেলিনা বেগম শিশুটিকে হত্যা করেন। তিনি লাশটি বস্তাবন্দি করে ঘরের মেটসেফের ভেতর রেখে দিয়েছিলেন।
পুলিশ আরও জানায়, শিশুটিকে হত্যা করে শুরুতে লাশ খাটের নিচে এবং পরবর্তী সময়ে লোহার মেটসেফে বস্তাবন্দি করে রাখেন সেলিনা।
এ ঘটনায় করা হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সেলিনা ও তাঁর স্বামী হানিফাকে আদালতে পাঠানো হয়েছে। আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন সেলিনা।