নরসিংদীতে শিশু ইয়ামিন অপহরণ ও হত্যা মামলায় গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

নরসিংদীতে শিশু ইয়ামিন (৮) হত্যা মামলার মূল আসামিসহ দুজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। ৩ ডিসেম্বর (শুক্রবার) রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত চারজন হলো মামলার মূল আসামি মো. সিয়াম উদ্দিন (১৯) ও মো. রাসেল মিয়া (১৮)।

নরসিংদী জেলা-পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, নরসিংদীর রায়পুরা থানার উত্তর বাখরনগর মধ্যপাড়া এলাকার বাসিন্দা সামসুন্নাহার বেগম গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে বাড়ি থেকে বের হন। দুপুর ১২টার দিকে বাড়ি ফিরে তিনি তাঁর সন্তান ইয়ামিনকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। অনেক খোঁজাখুজি করেও না পেয়ে এবং অপহরণকারীদের কাছ থেকে মুক্তিপণ চেয়ে ফোন পেয়ে ৩০ নভেম্বর রায়পুরা থানায় অভিযোগ করেন সামসুন্নাহার। এরপর উত্তর বাখরনগর এলাকায় ইয়ামিনের মরদেহ পাওয়া যায়।

হত্যাকাণ্ডের শিকার শিশু ইয়ামিন। ছবি: বাংলাদেশ পুলিশ

এ ঘটনায় থানা-পুলিশের পাশাপাশি তদন্তে নামে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশও। ৩ ডিসেম্বর রাতে উত্তর বাখরনগর এলাকায় অভিযান চালিয়ে ইয়ামিনকে অপহরণ ও হত্যা মামলায় সিয়ামকে এবং রায়পুরা থানার পিরিজকান্দি এলাকা থেকে রাসেলকে আটক করে ডিবি পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, ২৮ নভেম্বর সকালে ইয়ামিনকে অপহরণের পর রাত ৮টার দিকে বাদীকে অপরিচিত নাম্বার থেকে কল করে ১০ লাখ টাকা মুক্তিপন দাবি করে তাঁরা। সিয়ামের বাড়িতে ইয়ামিনকে নিয়ে হাত-পা বাধা অবস্থায় বালিশ চাপা দিয়ে হত্যা করে তারা। জিজ্ঞাসাবাদে আসামিরা আরও জানায়, তারা ক্রাইম পেট্রোল দেখে তারা অপহরণ ও হত্যার পরিকল্পনা আঁটে। ওই দুজনের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরবর্তীতে সুজন মিয়া (২১) ও কাঞ্চন মিয়া (৫৪) নামের আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।