বক্তব্য দিচ্ছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি : সংগৃহীত

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত-সমৃদ্ধ দেশ গঠন করতে হলে নতুন প্রজন্মকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে হবে।

শনিবার (৮ জুলাই) দুপুরে মুন্সিগঞ্জের শ্রীনগরে ‘আহছানিয়া আলমপুর হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খবর বাসসের।

তিনি বলেন, আমরা নতুন প্রজন্মকে মাদকদ্রব্যের হাত থেকে রক্ষা করতে চাই। না হলে যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন আমরা দেখি, তা বাধাগ্রস্ত হবে।

ঢাকা আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুল ওয়াহাব ভূঁইয়া, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ রসুল ও পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন।

আসাদুজ্জামান খান বলেন, মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা এক-দুই মাস জেলে থেকে বের হয়ে আরও বেশি করে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। এই জায়গায় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট যাঁরা আছেন, আপনাদের কাজ করতে হবে।

মন্ত্রী বলেন, মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করতে হবে। তাঁদের পুলিশে ধরিয়ে দিতে হবে। গোপনে প্রশাসন ও পুলিশের কাছে তাঁদের ব্যাপারে জানাতে হবে।

এর আগে ৫০ শয্যাবিশিষ্ট পাঁচতলা মানসিক হাসপাতাল আহছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।