পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

নড়াইলে দলিল লেখক এসএম বরকত আলী হত্যা মামলার দুজন আসামিকে গ্রেপ্তার করেছে লোহাগড়া থানাপুলিশ।

গত ২৯ আগস্ট জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বরকত আলী (৬০) নামের এক ব্যক্তি হত্যাকাণ্ডের শিকার হন। তিনি নড়াইল লোহাগড়া থানার দক্ষিণ পাংখারচর গ্রামের আলফু শেখের ছেলে।

বরকত আলী ওইদিন জমিজমা সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য দক্ষিণ পাংখারচর চরপাড়া গ্রামের সমাজ কল্যাণ ফাউন্ডেশন নামক ক্লাব ঘরে যান। কিন্তু সেখানে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হওয়ায় তিনি বাড়ি ফিরে যাচ্ছিলেন। এসময় জমি নিয়ে পূর্বশত্রুতার জেরে কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর হামলা চালান। এতে তিনি গুরুতর জখম হন। পরে স্থানীয় লোকজন তাকে দ্রুত লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে লোহাগড়া থানায় এজাহার দায়ের করলে হত্যা মামলা রুজু হয়।

ঘটনার সাথে সাথে নড়াইল জেলার পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুনের নির্দেশনায় এ এলাকায় পুলিশি টহল জোরদার কর হয় এবং হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেপ্তারের জন্য তৎপর হয় পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) দোলন মিয়ার নেতৃত্বে ২১ সেপ্টেম্বর ভোর রাতে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এজাহারনামীয় আসামি শফিক মোল্যা ওরফে শফি দাই(৩৫) এবং মো. আমিন মোল্যা ওরফে আমিন দাইকে (২২) গ্রেপ্তার করতে সক্ষম হয় লোহাগড়া থানা পুলিশ।

গ্রেপ্তারের পর আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে।