স্ত্রীকে হত্যার দায়ে গ্রেপ্তার হওয়া রনি শেখ। ছবি নড়াইল জেলা পুলিশ

নড়াইল সদর উপজেলায় সড়াতলা গ্রামের আছিয়া বেগম (২২) নামে এক গৃহবধূকে গলাকেটে ও পুড়িয়ে হত্যার ঘটনায় তাঁর স্বামী রনি শেখ (২৪) ও তাঁর প্রধান সহযোগী আব্বাস ফকিরসহ (২২) মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে নড়াইল জেলা পুলিশ।
আজ শনিবার ভোরে আছিয়ার স্বামী রনি শেখকে নড়াইল জেলার কালিয়া থেকে এবং রনির প্রধান সহযোগী আব্বাসকে গোপালগঞ্জের কাশিয়ানী থেকে গ্রেপ্তার করা হয়। হত্যাকান্ডের ১৫ ঘন্টার মধ্যেই তাঁদের গ্রেপ্তার করল পুলিশ। এর আগে ঘটনার পরপরই রনির বাবা মো: লিটু শেখ (৫৫) এবং তাঁর দুই ভাই ইমরান শেখ (২৮) ও রুবেল শেখকে (২৬) গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত রনি শেখ নড়াইল সদরের সড়াতলা গ্রামের মো. লিটু শেখের ছেলে এবং আব্বাস ফকির ওই গ্রামের জামির ফকিরের ছেলে।

গৃহবধূ আছিয়াকে হত্যায় সহযোগিতার অভিযোগে গ্রেপ্তার হওয়া আব্বাস ফকির। ছবি নড়াইল জেলা পুলিশ

সাড়ে তিন বছর আগে নড়াইল সদর উপজেলার সড়াতলা গ্রামের রনি শেখ একই গ্রামের আছিয়া বেগমকে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর থেকেই তাঁদের দাম্পত্য কলহ শুরু হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে রনি আছিয়াকে নির্যাতন করতেন বলে জানা গেছে।
গত শুক্রবার দুপুরে পারিবারিক কলহের জেরে পূর্ব পরিকল্পিতভাবে রনি শেখের নিজ বাড়িতে তাঁর বন্ধু ও সহকর্মী আব্বাস ফকিরের সহযোগিতায় আড়াই বছরের শিশু সন্তান বায়জিদের মা আছিয়াকে ধারালো অস্ত্র দিয়ে গলায় আঘাত করে। পরবর্তীতে ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আছিয়ার শরীরসহ বিছানায় আগুন ধরিয়ে দিয়ে তাঁরা পালিয়ে যান।