পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

নড়াইলের নড়াগাতীর মো. মামুন মোল্লা ওরফে পাচু মোল্লা হত্যা মামলার আরেক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর।

গত মঙ্গলবার (২৩ মে) রাজধানীর গুলশান ২ এলাকা থেকে আসামি মো. নিশান শেখকে (৩০) গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি নড়াইলের নড়াগাতী থানা এলাকায়।

পিবিআই যশোরের ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন পিপিএম (সেবা) জানান, ২০১৫ সালের ১ মে রাতে পুটিমারী বাজার থেকে বাড়ি ফেরার পথে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা মোবাইল ফোনে কল করে মামুনকে বরফাঘাটে নিয়ে যান। এরপর আর বাড়ি ফেরেননি তিনি। একই বছরের ৪ মে দেবদুন গ্রামসংলগ্ন মধুমতি নদীর পাড় থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। পরের দিন ৫ মে নড়াগাতী থানায় ২৫ জনের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগীর ভাই মো. মিজানুর রহমান।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে মামলাটির তদন্ত করে নড়াইল জেলা পুলিশ। এরপর তদন্তের দায়িত্ব পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তদন্ত শেষে ২০২০ সালের ২১ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় সিআইডি। বাদী নারাজি দিলে মামলাটি তদন্ত করতে পিবিআই যশোরকে নির্দেশ দেন আদালত। তদন্তের একপর্যায়ে গত মঙ্গলবার রাজধানীর গুলশান ২ থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে এই পুলিশ কর্মকর্তা জানান, অভিযুক্ত নিশান মামলার আসামি শওকত মোল্যার আত্মীয়। পূর্ববিরোধের জেরে ভুক্তভোগী মামুনকে মোবাইল ফোনে কল করে বরফাঘাটে আসতে বলেন আসামি সজিব, শওকত, জাহিদ, কাজল, সালাই ও তাঁদের সহযোগীরা। ঘটনাস্থলে এলে মামুনকে কুপিয়ে হত্যা করে লাশ মধুমতি নদীতে ফেলে দেন তাঁরা।

পুলিশ সুপার রেশমা শারমিন পিপিএম (সেবা) জানান, বুধবার (২৪ মে) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামি নিশান। এর আগে গত বছরের ১৪ জুন আসামি সজিব শেখ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।