পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

নগ্ন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর হুমকি দিয়ে টাকা দাবির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

রোববার (১ জানুয়ারি) ডিএমপি জানায়, শেরপুরের ঝিনাইগাতী থানা এলাকা থেকে আসামি সুলতান মাহমুদ শুভকে (২৫) গ্রেপ্তার করা হয়।

জানা যায়, সম্প্রতি রাজধানীর উত্তরার একটি গার্মেন্টস এক্সেসরিজ কোম্পানির মালিকের কম্পিউটারের হার্ড ডিস্ক হারিয়ে যায়। সেই হার্ড ডিস্কে নিজের ও তাঁর বান্ধবীর নগ্ন ছবি সংরক্ষিত ছিল। বেশ কয়েক দিন পর তাঁর বান্ধবীর নাম ও ছবিসহ দুটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট দেখতে পান। কয়েক দিন পর অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাঁর হোয়াটসঅ্যাপ নম্বরে সেসব নগ্ন ছবি ও ভিডিও পাঠান। এক পর্যায়ে এসব ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর হুমকি দিয়ে ৩০ লাখ টাকা দাবি করেন। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগী।

সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশনের সহকারী কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ জানান, তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে শেরপুরের ঝিনাইগাতী থানা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। ভুক্তভোগীর কোম্পানিতে চাকরি করতেন আসামি। তাঁর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।