জব্দকৃত নকল ইলেকট্রিক পণ্য। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর যাত্রাবাড়ী থেকে নকল ইলেকট্রিক পণ্য তৈরি চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। তাঁরা হলেন- মোক্তার আহম্মেদ ও মো. জয়নাল আবেদীন।

গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) ধারাবাহিক অভিযানে যাত্রাবাড়ী থানার শেখদি ভাঙ্গাপ্রেস ও দনিয়ার শেখদি মাদ্রাসা রোড এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে গোয়েন্দা ডেমরা জোনাল টিম। খবর ডিএমপি নিউজের।

গোয়েন্দা ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আজহারুল ইসলাম মুকুল বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সুপারস্টার কোম্পানির ইলেকট্রিক নকল পণ্য উৎপাদন করে বাজারজাত করছেন বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে সুপারস্টার কোম্পানির নকল ইলেকট্রিক সুইচ, সকেট, হোল্ডার, ডাইস (সোল্ড) এবং প্রিন্টারসহ তাঁদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা স্বনামধন্য ইলেকট্রিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সুপারস্টারের নকল ইলেকট্রিক পণ্য উৎপাদন করে বাজারজাত করতেন। এতে কোম্পানির সুনাম নষ্টসহ বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে।

গোয়েন্দা ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বলেন, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ নকল পণ্য উৎপাদন এবং মজুত, বিক্রয় ও বাজারজাতকরণ চক্রের সক্রিয় সদস্য। এ ধরনের নকল ইলেকট্রিক পণ্য অগ্নিনিরাপত্তার জন্য মারাত্মক হুমকি।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে বলেও জানান এ গোয়েন্দা কর্মকর্তা।