বগুড়ার ধুনটে বাড়ির বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে আহসান হাবিব নামের এক পুলিশ সদস্যের ঘরে ঢুকে তাঁর মা জোবেদা খাতুনকে (৫০) কুপিয়ে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার চুনিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত জোবেদা খাতুন চুনিয়াপাড়া গ্রামের আব্দুল কাদেরের স্ত্রী। পুলিশ সদস্য আহসান হাবিবের কর্মস্থল বান্দরবান জেলা সদরে। খবর জাগো নিউজের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গৃহবধূ জোবেদা খাতুন নিজ বাড়িতে গৃহস্থালির কাজ করছিলেন। এ সময় বাড়িতে অন্য কেউ ছিলেন না। রাত ৮টার দিকে অজ্ঞাতপরিচয় দুই যুবক ওই বাড়িতে যান। এ সময় তাঁরা বাড়ির বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পরে ঘরে ঢুকে জোবেদা খাতুনকে বঁটি দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করেন।

জোবেদার চিৎকারে প্রতিবেশীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে স্বজনেরা তাঁকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তাঁর অস্ত্রোপচার করা হয়েছে।

আহত গৃহবধূর ছেলে পুলিশ সদস্য আহসান হাবিব বলেন, ‘মা এখনো শঙ্কামুক্ত না। হাসপাতালের বিছানায় অচেতন হয়ে পড়ে আছেন। তিনি কথা বলতে না পারায় ঘটনার প্রকৃত কারণ জানা সম্ভব হয়নি। মা সুস্থ হয়ে উঠলে কথা বলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল জাব্বার বলেন, জোবেদা খাতুনের মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করা হয়েছে। তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম বলেন, ঘটনার কারণ জানার চেষ্টা চলছে। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।