অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্তদের ফুল দিয়ে অভিনন্দন জানান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারাও আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান। ছবি: পুলিশ নিউজ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম দেশ ও জনগণের কল্যাণে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিদের প্রতি আহ্বান জানিয়েছেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে আজ বিকেলে ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত চার কর্মকর্তার র্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্তদের ফুল দিয়ে অভিনন্দন জানান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারাও আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান। ছবি: পুলিশ নিউজ

অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়ায় তাঁদের ফুলেল শুভেচ্ছা জানান আইজিপি।

আইজিপি এবং পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের স্ত্রীরা পদোন্নতিপ্রাপ্তদের র্যঅংক ব্যাজ পরিয়ে দেন। আইজিপি পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের ফুল দিয়ে অভিনন্দন জানান। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারাও আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, “আপনারা দক্ষতা, যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখে আজ এ পর্যায়ে এসেছেন। আমি আশা করি আগামী দিনেও আপনারা সেবার ব্রত নিয়ে আপনাদের মেধার সর্বোচ্চটুকু দিয়ে দেশের উন্নয়নের জন্য, স্বাধীনতা সমুন্নত রাখার জন্য, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত‘’স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার জন্য কাজ করবেন।”

অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্তদের র্যাংক ব্যাজ পরিয়ে দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি: পুলিশ নিউজ

বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আইজিপি তাঁর বক্তব্যের শুরুতে বলেন, ‘বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক না দিলে আজকে আমরা এ অবস্থায় আসতে পারতাম না।’

তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ পুলিশের পদের সংখ্যা বৃদ্ধি করায় আমাদের পদোন্নতির সুযোগ সৃষ্টি হয়েছে।’

আইজিপি এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে গ্রেড-১ প্রাপ্ত অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও এসবির প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম এবং পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিরা বক্তব্য দেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন জামিল আহমদ বিপিএম, পিপিএম-সেবা, মো. হুমায়ুন কবির বিপিএম-সেবা, পিপিএম, ওয়াই এম বেলালুর রহমান বিপিএম-সেবা, এনডিসি এবং মীর রেজাউল আলম বিপিএম (বার)।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা তাঁদের সর্বোচ্চ দিয়ে পুলিশের ভাবমূর্তি সমুন্নত রাখার পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় দায়িত্বশীল ভূমিকা পালনের অঙ্গীকার ব্যক্ত করেন।