অপহরণ চেষ্টা মামলার গ্রেপ্তার ৫ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

চট্টগ্রামের বাকলিয়া থানার পুলিশ নেত্রকোনা জেলার দূর্গাপুর পৌরসভার মেয়রের পিএস সাগর খাঁনকে অপহরণ চেষ্টার মামলার ৫ আসামিকে গ্রেপ্তার করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৩০ জুলাই দূর্গাপুর পৌরসভার মেয়র মো. আলাউদ্দিন সাহেবের পিএস মো. সাগর খাঁন (২০) তার আত্মীয় স্বজন ও এলাকার লোকজন নিয়ে ভ্রমণের উদ্দেশ্যে কক্সবাজার যান।

কক্সবাজার ভ্রমণ শেষে নেত্রকোনার উদ্দেশ্যে ফেরার পথে গতকাল বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার সময় তাদের বহনকারী ‘শামীম এন্টারপ্রাইজ’ এর এসি বাসটি
বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতুর সংযোগ সড়কের তুলাতলী মোড়ে পৌঁছালে কয়েকজন ব্যক্তি চলাচলের রাস্তায় কৃত্রিম যানজট সৃষ্টি করে বাসটিকে থামিয়ে যাত্রীদের কাছে সাগর খাঁনকে খোঁজ করতে থাকেন। এ সময় সাগর খাঁন তার পরিচয় দেওয়ার সাথে সাথে তার পরনের গেঞ্জি ধরে তাকে বাস থেকে টেনে হিঁচড়ে মারধর করতে করতে নামিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় সাগর খাঁনের চিৎকারে গাড়ীতে থাকা অন্যান্য যাত্রীরা এগিয়ে এসে বাধা দেন এবং ১ জনকে আটক করেন।

ঘটনাটি বাকলিয়া থানাকে অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগকারী ও বাসের অন্যান্য যাত্রীদের কাছে ঘটনার বর্ণনা শোনেন এবং ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে থানায় এসে বাদীর এজাহারের প্রেক্ষিতে একটি মামলা গ্রহণ করেন।

পরে উপ পুলিশ কমিশনারের (দক্ষিণ) দিক-নিদের্শনা ও সার্বিক তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ বাকলিয়া থানার একটি চৌকস টিম চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে বাদীকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করে
তার শনাক্ত মতে ঘটনার সঙ্গে জড়িত আসামি শাহীন, মিনহাজ, আরাফাত ও রবিনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তার আসামিদের জেলহাজতে পাঠানো হয়েছে।