ঈশ্বরদীতে গ্রেপ্তার ৪ ধর্ষক। ছবি: বাংলাদেশ পুলিশ।

আশুলিয়া থেকে ২ জন পোশাকশ্রমিককে প্রেমের অভিনয় করে ডেকে এনে দলবদ্ধ ধর্ষণের ঘটনার মাত্র ছয় ঘন্টার মধ্যে আসামি শনাক্ত ও ৪ ধর্ষককে গ্রেপ্তার করেছে ঈশ্বরদী থানা-পুলিশ।

জানা গেছে, আশুলিয়ার একটি পোশাক কারখানার দুই নারীশ্রমিকের সঙ্গে কয়েক দিন আগে পাবনার ঈশ্বরদী থানা এলাকার জনৈক আলামিনের ইমো অ্যাপের মাধ্যমে পরিচয় হয়। তাঁদের মধ্যে মোবাইল নম্বর আদান প্রদান করা হয়। এই পরিচয়ের সূত্র ধরে ওই দুই পোশাককর্মী আলামিনের সঙ্গে দেখা করার জন্য ২৪ সেপ্টেম্বর আশুলিয়া থেকে ঈশ্বরদী আসেন। সন্ধ্যা ৭টার দিকে ঈশ্বরদী থানাধীন দাশুড়িয়া ট্রাফিক মোড়ে আলামিনের সঙ্গে তাঁদের দেখা হয়।

এরপর আলামিন তাঁর ৪ সহযোগী মিলে ওই পোশাকশ্রমিকদের কৌশলে মুলাডুলি ইউনিয়নের শেখপাড়া গ্রামের কৃষি ফার্মের আখখেতে নিয়ে যান এবং পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যান। পরে ভিকটিমদের চিৎকারে স্থানীয় লোকজন এসে ঈশ্বরদী থানা-পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ভিকটিমদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের এবং ভিকটিমদের ডাক্তারি পরীক্ষা করা হয়।

ভিকটিমদের দেওয়া তথ্য ও উন্নত প্রযুক্তি ব্যবহার করে পাবনার পুলিশ সুপারের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাসুদ আলমের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ঈশ্বরদী থানা-পুলিশের আভিযানিক দল ঘটনার মাত্র ৬ ঘণ্টার মধ্যে আসামিদের শনাক্ত করে নাটোর, কুষ্টিয়া ও ঈশ্বরদী এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ঘটনার সাথে সরাসরি জড়িত আসামি আল আমিন (২৫), আব্দুর রশিদ (৩৫), মহিদুল ইসলাম (৩০) ও মো. জাবেদকে (৩৫) গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁদেরকে আদালতে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অপর আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে।