ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফাইল ছবি

আল নাসরের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি প্রো-লিগে দর্শকদের প্রতি বাজে অঙ্গভঙ্গির দায়ে নিষিদ্ধ হয়েছেন। সৌদি ফুটবল ফেডারেশনের (এসএফএফ) ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি অশালীন অঙ্গভঙ্গি করার দায়ে পর্তুগালের তারকা এ ফুটবলারকে নিষেধাজ্ঞার পাশাপাশি বড় অঙ্কের জরিমানা করেছে। খবর যুগান্তরের।

গতকাল বুধবার এসএফএফ জানায়, দর্শকদের প্রতি বাজে অঙ্গভঙ্গির দায়ে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন রোনাল্ডো। একই সঙ্গে ৩০ হাজার সৌদি রিয়ালও জরিমানা গুনতে হচ্ছে সময়ের সেরা এ তারকাকে। জরিমানার ৩০ হাজারের মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর বাকি ২০ হাজার রিয়াল পাবে আল শাবাব ক্লাব।

সৌদি ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, রোনাল্ডো এই অপরাধ এতটাই গুরুতর যে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার আর কোনো সুযোগ নেই।

সৌদি প্রো-লিগে বৃহস্পতিবার ম্যাচ রয়েছে রোনাল্ডোর আল নাসরের। আল হাজেমের বিপক্ষে ম্যাচটির স্কোয়াডেও ছিলেন তিনি। তবে রায়ের পর নিজেদের মাঠের ম্যাচটিতে খেলার সুযোগ নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর।

এর আগে আল শাবাব-আল নাসর ম্যাচের সময় শাবাবের একদল দর্শক রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী মেসির নাম ধরে ‘মেসি মেসি’ শব্দে আওয়াজ তুললে একপর্যায়ে তাদের দিকে তাকিয়ে বাজে অঙ্গভঙ্গি করেন রোনাল্ডো। এ ঘটনায় বেশ সমালোচিত হন তিনি।