কনস্টেবল ও নায়েকদের ‘দক্ষতা উন্নয়ন কোর্স’ চতুর্থ ব্যাচের প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দেন দিনাজপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার)। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশকে যুগোপযোগী, আধুনিক ও জনতার পুলিশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ পুলিশের সব সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির আওতায় কনস্টেবল ও নায়েকদের ‘দক্ষতা উন্নয়ন কোর্স’ প্রশিক্ষণ শুরু হয়েছে।

কনস্টেবল ও নায়েকদের দক্ষতা উন্নয়ন কোর্সের চতুর্থ ব্যাচের এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার)। বিশেষ অতিথি ছিলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দিনাজপুরের বিশেষ পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় পিপিএম। আরও উপস্থিত ছিলেন দক্ষতা উন্নয়ন কোর্সের ফোকাল পয়েন্ট কর্মকর্তা শচীন চাকমা, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) ড. মো. রুহুল আমিন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার, দিনাজপুর।

ইন সার্ভিস ট্রেনিং সেন্টার, দিনাজপুরে প্রশিক্ষণ কর্মসূচিতে অতিথিদের সঙ্গে অংশগ্রহণকারীরা। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. শাহজাহান পিপিএম-সেবা কমান্ড্যান্ট (পুলিশ সুপার), ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার দিনাজপুর।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)-এর সার্বিক নির্দেশনায় পরিচালিত ‘দক্ষতা উন্নয়ন কোর্স’ প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন এবং প্রশিক্ষনে আহরিত শিক্ষা বাস্তবে প্রয়োগ করার আহবান জানান।