প্রতারণায় ব্যবহৃত জব্দ করা জিনিসপত্র। ছবি: ডিএমপি নিউজ

ই-কমার্স প্রতিষ্ঠান দারাজের নামে ভুয়া ফেসবুক পেজ বানিয়ে ‘অবিশ্বাস্য অফার’ দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ায় বনানী থানার মামলা হয়েছে। পরে ঘটনায় জড়িত একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ।

গ্রেপ্তার আসামির নাম আসমাউল ইসলাম। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তারের সময় আসামির কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ ও ৪টি মোবাইল ফোন ও দারাজের নামে বেশ কয়েকটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট জব্দ করা হয়।

সিটির ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের স্মাগলিং অ্যান্ড ফেইক কারেন্সি টিমের সহকারী পুলিশ কমিশনার মান্না দে বলেন, দারাজের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার দারাজ অনলাইন শপের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট থাকায় গত ২৬ মে বনানী থানায় একটি মামলা করেন।

মামলাটি তদন্তের ধারাবাহিকতায় প্রতারক চক্রটিকে শনাক্ত করে মঙ্গলবার (২০ জুন) নড়াইল জেলার কালিয়া থানা এলাকা থেকে আসমাউলকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি আরও বলেন, গ্রেপ্তার আসমাউল দারাজ অনলাইন শপের কয়েকটি ভুয়া ফেসবুক পেজে ৬৫% ছাড়ে নতুন মোবাইল ফোন (সঙ্গে একটি স্মার্ট ঘড়ি ফ্রি) বিকাশে ৫২০ টাকা অগ্রিম ডেলিভারি চার্জ পরিশোধের শর্তে ১২ ঘণ্টায় হোম ডেলিভারি অবিশ্বাস্য অফার দেয়। আগ্রহী ক্রেতা অগ্রিম টাকা পরিশোধ করলে পণ্য ডেলিভারি না দিয়ে প্রতারণার মাধ্যমে সে অর্থ আত্মসাৎ করে এবং লিংক আইডিগুলো বন্ধ করে নতুন আইডি খোলে।

গ্রেপ্তার আসামিকে বনানী থানার মামলায় আদালতে পাঠানো হয়েছে।