দামকুড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) সাধারণ আসনে সদস্য পদে উপনির্বাচন উপলক্ষে নিষেধাজ্ঞা দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। খবর আরএমপি নিউজের।

আরএমপির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে, আগামী ২৭ জুলাই রাজশাহী মহানগরীর দামকুড়া থানাধীন দামকুড়া ইউনিয়ন পরিষদের সাধারণ আসনের সদস্য পদের উপনির্বাচন উপলক্ষে শাহ মখদুম থানা এলাকার একটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ হবে।

নির্বাচন উপলক্ষে শান্তিশৃঙ্খলা রক্ষা, ভোটকেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের জন্য কাল মঙ্গলবার (২৬ জুলাই) রাত ১২টা থেকে বুধবার (২৭ জুলাই) রাত ১২টা পর্যন্ত রাজশাহী মহানগরীর উক্ত নির্বাচনী এলাকায় ট্রাক, পিকআপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সেই সঙ্গে সোমবার (২৫ জুলাই) রাত ১২টা থেকে ২৮ জুলাই রাত ৬টা পর্যন্ত রাজশাহী মহানগরীর উল্লিখিত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশি/ বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য।

এ ছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং জরুরি কাজে যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

সেই সঙ্গে জাতীয় মহাসড়ক, বন্দর এবং জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।